ইউক্রেন কর্মকর্তারা লুহানস্কে মারিউপোলের পুনরাবৃত্তির আশঙ্কা করছেন


নতুনআপনি এখন ফক্স নিউজ নিবন্ধ শুনতে পারেন!

ইউক্রেনে যুদ্ধ অব্যাহত থাকায়, রাশিয়া শনিবার দাবি করেছে যে তাদের সামরিক বাহিনী পূর্বের একটি গুরুত্বপূর্ণ শহর দখল করেছে।

রুশ প্রতিরক্ষা মন্ত্রকের মুখপাত্র ইগর কোনাশেনকভ বলেছেন যে লাইমান শহর – যা একটি আঞ্চলিক রেলওয়ে হাব হিসাবে কাজ করে – “সম্পূর্ণ মুক্ত” করা হয়েছে।

তবে, ইউক্রেনের উপ-প্রতিরক্ষামন্ত্রী হান্না মালয়ার বলেছেন, জেডএন.ইউএ ওয়েবসাইট অনুসারে যুদ্ধ অব্যাহত রয়েছে।

ইউক্রেনের পুলিশ শনিবার বলেছে যে সিভিয়েরোডোনেটস্ক-এর আশপাশের এলাকা বৃহত্তম ডনবাস শহর এখনও ইউক্রেনের দখলে – “নিয়ন্ত্রিত শত্রুর গোলাগুলির” অধীনে রয়েছে এবং সেখানে বেসামরিক ব্যক্তিরা আহত হয়েছিল।

রাশিয়ার যুদ্ধ আফ্রিকার খাদ্যের ঘাটতিতে ‘চূর্ণবিচূর্ণ’ প্রভাব ফেলবে: ‘আপনি সরকার পতন দেখতে যাচ্ছেন’

মঙ্গলবারে, রুশ বাহিনী স্বিতলোদারস্ক দখল করেশহরের দক্ষিণে একটি পৌরসভা।

লুহানস্ক প্রদেশের গভর্নর বলেছেন যে ইউক্রেনের সৈন্যদের সিভিয়ারোডোনেটস্ক থেকে পিছু হটতে হতে পারে, এই ভয়ে যে সেখানকার বাসিন্দারা মারিউপোলের পুনরাবৃত্তি অনুভব করবে।

সিভিয়েরোডোনেটস্কের মেয়র ওলেক্সান্ডার স্ট্রাইউক শুক্রবার অ্যাসোসিয়েটেড প্রেসকে বলেছেন যে প্রায় 12,000 থেকে 13,000 লোক সেখানে রয়ে গেছে, যেখানে 90% ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে।

“দখলকারীরা যদি মনে করে যে লাইম্যান বা সিভিয়েরোডোনেটস্ক তাদের হবে, তবে তারা ভুল। ডনবাস ইউক্রেনীয় হবেন,” ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন

ইউক্রেনের সশস্ত্র বাহিনীর জেনারেল স্টাফ শনিবার বলেছে যে ইউক্রেনীয় সেনারা গত 24 ঘন্টায় দোনেৎস্ক এবং লুহানস্কে আটটি হামলা প্রতিহত করেছে।

জেলেনস্কি এবং কর্মকর্তারা পশ্চিমা মিত্রদের আরও শক্তিশালী অস্ত্র সরবরাহ করার আহ্বান জানিয়েছেন।

ইউক্রেন-রাশিয়া যুদ্ধ: মস্কো-সমর্থিত বিদ্রোহীরা ডোনবাস আক্রমণে অগ্রগতি দাবি করেছে

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে যে দেশটির নৌবাহিনী সফলভাবে বারেন্টস সাগর থেকে একটি নতুন হাইপারসনিক ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করেছে।

ক্ষেপণাস্ত্রটিকে এর আগে অস্ত্র উন্নয়নে একটি বড় অগ্রগতি হিসেবে চিহ্নিত করা হয়েছে।

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ শুক্রবার আরটি আরবিকে দেওয়া এক সাক্ষাৎকারে সতর্ক করেছেন ইউক্রেনকে রকেট সরবরাহ করছে যা রাশিয়ায় পৌঁছাতে পারে “অগ্রহণযোগ্য বৃদ্ধির দিকে সবচেয়ে গুরুতর পদক্ষেপ।”

ইউনাইটেড নেশনস হাই কমিশনার ফর হিউম্যান রাইটস (ওএইচসিএইচআর) এর অফিস অনুসারে, ইউক্রেনের 4,000 এরও বেশি বেসামরিক নাগরিক নিহত হয়েছে এবং 4,700 জনের বেশি আহত হয়েছে।

এই সপ্তাহ, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন দুই দেশের মধ্যে আলোচনা “নাশকতা” জন্য ইউক্রেন অভিযুক্ত.

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি শুক্রবার বলেছেন যে ইউক্রেন পুতিনের সাথে সংলাপ করতে আগ্রহী না হলেও তিনি বুঝতে পেরেছিলেন যে যুদ্ধের অবসান ঘটাতে যোগাযোগের প্রয়োজন হবে।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

তিনি বলেন, “রাশিয়ান নেতার সাথে আলোচনা করার মতো বিষয় রয়েছে। আমি আপনাকে বলছি না যে আমার কাছে আমাদের লোকেরা তার সাথে কথা বলতে আগ্রহী, কিন্তু আমরা যা জীবনযাপন করছি তার বাস্তবতার মুখোমুখি হতে হবে।”

ফক্স নিউজের টিমোথি নেরোজি, রয়টার্স এবং দ্য অ্যাসোসিয়েটেড প্রেস এই প্রতিবেদনে অবদান রেখেছে।



Source link

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,742FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles