টুইটারের শেয়ারহোল্ডাররা বিশৃঙ্খল চুক্তির জন্য ইলন মাস্ক এবং টুইটারে মামলা করেছে


শেলডন কুপার/সোপা ইমেজ | লাইটরোকেট | গেটি ইমেজ

টুইটার শেয়ারহোল্ডাররা ইলন মাস্ক এবং টুইটার নিজেই মামলা করছে, তাদের একটি বিশৃঙ্খল অধিগ্রহণ প্রক্রিয়া পরিচালনা করার জন্য যা এখনও চলছে, এবং এটি কোম্পানির স্টক মূল্যের অস্থির মূল্যের পরিবর্তনে অবদান রেখেছে।

টেসলা এবং স্পেসএক্স সিইও 4 এপ্রিল টুইটারে একটি উল্লেখযোগ্য অংশীদারিত্ব প্রকাশ করেন এবং দশ দিন পরে $44 বিলিয়ন বা শেয়ার প্রতি $54.20 এর জন্য একটি কেনার প্রস্তাব করেন। চুক্তির অর্থায়নের জন্য তিনি ঋণের জন্য জামানত হিসাবে তার টেসলা হোল্ডিংগুলির একটি অংশ বিক্রি করেছেন এবং অঙ্গীকার করেছেন।

মুস্কের অধিগ্রহণের বিডের পর থেকে, টুইটারের শেয়ারের দাম 12% এরও বেশি কমে গেছে, এবং টেক স্টকগুলিতে বিস্তৃত বিক্রির অংশ হিসাবে টেসলার দাম প্রায় 28% কমেছে। টেসলার শেয়ারের দাম প্রায় 40% বন্ধ রয়েছে যেহেতু মাস্ক প্রথম তার শেয়ার প্রকাশ করেছিলেন।

বুধবার দায়ের করা একটি প্রস্তাবিত ক্লাস অ্যাকশন মামলায়, টুইটার শেয়ারহোল্ডাররা অভিযোগ করেছে যে মাস্ক ক্যালিফোর্নিয়া লঙ্ঘন করেছে কর্পোরেট আইন বিভিন্ন ফ্রন্টে, এবং তাই করে বাজারের কারসাজিতে নিযুক্ত।

এক জন্য, তারা দাবি করেছে যে টুইটারে তার অংশীদারি সম্পর্কে প্রয়োজনীয় প্রকাশগুলি বিলম্বিত করে এবং সামাজিক নেটওয়ার্কে বোর্ড সদস্য হওয়ার জন্য এপ্রিলের শুরুতে তার পরিকল্পনা সাময়িকভাবে গোপন করে মাস্ক আর্থিকভাবে লাভবান হয়েছিল।

মাস্ক টুইটারে শেয়ারও ছিনিয়ে নিয়েছিলেন, অভিযোগে বলা হয়েছে, যখন তিনি বোর্ডের সদস্যদের সাথে ব্যক্তিগত কথোপকথনের ভিত্তিতে কোম্পানি সম্পর্কে অভ্যন্তরীণ তথ্য জানতেন, যার মধ্যে সাবেক সিইও জ্যাক ডরসি, মাস্কের দীর্ঘদিনের বন্ধু এবং সিলভার লেক সহ-সিইও ছিলেন ইগন ডারবান, একজন টুইটার বোর্ড সদস্য যার ফার্ম টেসলা অধিগ্রহণ করার আগে সোলারসিটিতে বিনিয়োগ করেছিল।

বুধবার আনুষ্ঠানিকভাবে টুইটারের পরিচালনা পর্ষদ থেকে পদত্যাগ করেন ডরসি। শেয়ারহোল্ডারদের ডারবান পুনঃপ্রতিষ্ঠা না করার জন্য ভোট দিয়েছেন.

প্রস্তাবিত ক্লাস অ্যাকশন মামলায় আরও বলা হয়েছে যে মাস্ক এটি কেনার চুক্তিতে স্বাক্ষর করার পরে চুক্তিটি সম্পূর্ণ করবেন কিনা তা নিয়ে সন্দেহের বীজ বপন করে ক্যালিফোর্নিয়ার আইন ভেঙেছেন।

এই মাসের শুরুর দিকে, মাস্ক বলেছিলেন যে তিনি এটি রাখছেন টুইটার অধিগ্রহণ “হোল্ডে” প্রায় জাল বা স্বয়ংক্রিয় অ্যাকাউন্ট সহ প্ল্যাটফর্মে অপ্রমাণিত কার্যকলাপ সম্পর্কে আরও জানতে।

শেয়ারহোল্ডারদের অভিযোগে বলা হয়েছে যে “বট” সম্পর্কে তার ক্ষোভ একটি ভাল দামের আলোচনা বা চুক্তিটি মেরে ফেলার একটি স্কিমের অংশ ছিল:

“মাস্ক বিবৃতি দিতে, টুইট পাঠাতে এবং চুক্তির বিষয়ে সন্দেহ তৈরি করার জন্য ডিজাইন করা আচরণে নিযুক্ত হন এবং টুইটারের স্টককে যথেষ্ট পরিমাণে কমিয়ে আনতে লিভারেজ তৈরি করার জন্য যা মাস্ক আশা করেছিলেন ক্রয় থেকে সরে যেতে বা পুনরায় আলোচনার জন্য ব্যবহার করার জন্য। বাইআউট মূল্য 25% পর্যন্ত যা সম্পন্ন হলে, বাইআউট বিবেচনায় $11 বিলিয়ন হ্রাস পাবে।”

ক্যালিফোর্নিয়া রাজ্যের আইন অনুসারে, রাজ্যের কর্পোরেশনগুলিকে বোর্ড সদস্যদের প্রস্তাবে ভোট দেওয়া থেকে বাদ দিতে হবে যদি তারা প্রাসঙ্গিক কিছু অসদাচরণের সাথে জড়িত থাকে বা সেই প্রস্তাবগুলির সাথে যুক্ত থাকে।

টুইটার মন্তব্য করতে অস্বীকার করেছে। মাস্ক মন্তব্যের জন্য অনুরোধ ফেরত দেননি।

কেস, Hersniak বনাম. মাস্ক এট আল, একটি ক্যালিফোর্নিয়ার উত্তর জেলা আদালতে দায়ের করা হয়েছিল এবং শেয়ারহোল্ডাররা একটি জুরি বিচার চাইছেন৷ শেয়ারহোল্ডারদের অভিযোগ আরও সংশোধন সাপেক্ষে.



Source link

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,743FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles