নাটকীয় থ্রি-হোল প্লে অফের পরে জাস্টিন থমাস 2022 পিজিএ চ্যাম্পিয়নশিপ জিতেছেন


ওকলাহোমার তুলসাতে সাউদার্ন হিলস কান্ট্রি ক্লাবে সহকর্মী আমেরিকান উইল জালাটোরিসের সাথে তিনটি প্লে অফ হোলের পর থমাস দুই-আন্ডারের স্কোর নিয়ে জিতেছেন।

29 বছর বয়সী তার রাউন্ডটি তৎকালীন নেতা মিতো পেরেইরার পিছনে একটি শট শেষ করেছিলেন, কিন্তু চিলির 18 তম হোলে তার ড্রাইভটি জলের মধ্যে আঘাত করার পরে এবং একটি ডাবল বোগি দিয়ে শেষ করার পরে, মেজরটি দুই দেশবাসীর মধ্যে একটি প্লে অফে গিয়েছিল।

এবং তিন গর্তের পরে, থমাস তার দ্বিতীয় বড় জয়ের সাথে শেষ করেছিলেন কারণ তিনি দ্বিতীয়বারের মতো বিখ্যাত ওয়ানামেকার ট্রফিটি 2017 সালে জিতেছিলেন।

থমাসের চমৎকার খেলা এবং নাটকীয় সমাপ্তির ফলে পেরেইরা তার সুবিধা উড়িয়ে দিয়ে প্লে অফে পরিণত হয়, থমাস এটিকে একটি “উদ্ভট দিন” হিসাবে সংক্ষিপ্ত করেন।

“আমি নিশ্চিতভাবেই তালিকার একটি অতিক্রম করেছি যা আমি কখনোই রবিবারে একটি বল ঝাঁকিয়ে টুর্নামেন্ট জিতেনি তাই এটিই প্রথম এবং আমি সত্যিই এটি শেষ হতে চাই,” তিনি ব্যাখ্যা করেছিলেন।

“বোনস (থমাস’ ক্যাডি, জিম ‘বোনস’ ম্যাকে) আমাকে মুহূর্তের মধ্যে রাখার জন্য একটি অবিশ্বাস্য কাজ করেছে এবং আমি এটির জন্য গল্ফ কোর্সটি খেলার চেষ্টা করেছি।

“এই জায়গাটা খুবই কঠিন। এটা মজার ছিল যে সপ্তাহের শুরুতে আমাকে জিজ্ঞেস করা হয়েছিল কোন সীসা নিরাপদ এবং আমি বলেছিলাম ‘নো সীসা’ কারণ এই জায়গাটা খুব কঠিন। কিন্তু আপনি যদি ফেয়ারওয়েতে আঘাত করেন তবে আপনি বার্ডি তৈরি করতে পারবেন এবং আমি তাই থাকলাম ধৈর্যশীল। আমি বিশ্বাস করতে পারছিলাম না যে আমি নিজেকে প্লে অফে পেয়েছি।”

সবচেয়ে বড় মঞ্চে

টমাস গল্ফের অন্যতম বড় নাম।

2017 সালের PGA চ্যাম্পিয়নশিপ জয় সহ তার নামে 15টি পিজিএ ট্যুর জয়ের সাথে কিছু বছর আগে দৃশ্যে বিস্ফোরিত হওয়া সত্ত্বেও, 2021 সালের মার্চে প্লেয়ার্স চ্যাম্পিয়নশিপের পর থেকে তিনি কোনো ইভেন্ট জিতেনি।

তবে সাম্প্রতিক মাসগুলিতে, তার সেরার কাছাকাছি কোথাও ফিরে আসার আভাস পাওয়া গেছে।

তিনি এই বছরের শুরুতে মাস্টার্সে অষ্টম হয়েছিলেন এবং শিরোপার অন্যতম ফেভারিট হিসেবে ওকলাহোমায় পৌঁছেছিলেন।

ব্যাক-টু-ব্যাক থ্রি-আন্ডার পার রাউন্ড বৃহস্পতি এবং শুক্রবার তাকে লিডারবোর্ডের শীর্ষের কাছে সিমেন্ট করেছিল, কিন্তু পরীক্ষার পরিস্থিতিতে শনিবার দেখানো চার ওভারের সমতা তার শিরোনাম চার্জকে হ্রাস করে।

2022 PGA চ্যাম্পিয়নশিপের ফাইনাল রাউন্ডের সময় টমাস দ্বিতীয় গর্তে তার দ্বিতীয় শট খেলে।

কিন্তু প্রতিশোধ নিয়ে রবিবার চ্যাম্পিয়নশিপে পৌঁছেছেন তিনি।

আবারও, তিনি টুর্নামেন্টের জন্য পাঁচ-আন্ডারে নিজেকে বিতর্কিত করার জন্য একটি দুর্দান্ত থ্রি-অন্ডার 67 শট করেন। যখন তিনি তার রাউন্ড শেষ করেন, তখন তিনি তৎকালীন নেতা মিতো পেরেইরার পিছনে একটি শট থেকে যান।

তবে শেষ গর্তে পেরেরার জন্য বিপর্যয় নেমে আসে। একটি শটে নেতৃত্ব দিয়ে, চিলির তার বল জলে আঘাত করে এবং শেষ পর্যন্ত চার-আন্ডারে ডাবল বোগি দিয়ে শেষ করে।

এই বিপর্যয়কর ত্রুটিটি দুই আমেরিকানদের মধ্যে একটি তিন-গর্ত প্লেঅফ বাধ্য করে। এবং কম ওকলাহোমা সূর্যের নীচে, দুজন যুদ্ধ করেছিল।

প্রথম প্লে-অফ হোলে, পার-ফাইভ 13 তম হোল, এটি উভয়ের জন্য খুব বেশি ভাল হতে পারে না। কিছু সুন্দর লোহার শট এবং কিছু কঠিন পুট পরে, উভয় carded birdies.

এটি ছিল 17 তম পর্বে যখন থমাসের প্রথম বিট উজ্জ্বলতা তাকে একটি প্রান্ত অর্জন করেছিল।

উজ্জ্বল নীল আকাশের মধ্য দিয়ে একটি বিশাল, বুমিং ড্রাইভ তার বল সবুজের উপর রেখেছিল, তাকে একটি পাখির জন্য দুটি পুট রেখেছিল। জালাটোরিস কেবল একটি সমতা পরিচালনা করতে পারে।

প্লেঅফের 17 তম গর্তে সেই ড্রাইভ সম্পর্কে জিজ্ঞাসা করা হলে, তিনি এটিকে “চমৎকার” বলে অভিহিত করেছিলেন।

“বাঁ দিক থেকে বাতাস ছাড়ার সাথে তিনটি কাঠ আমার প্রিয় নয় তাই আমি নিয়মানুযায়ী একটি সুন্দর শট মারলাম যেমনটি আমি চেয়েছিলাম এবং আমি মূলত একই শটটি কিছুটা বেশি কাট দিয়ে মারলাম,” তিনি বলেছিলেন।

“এটি চমৎকার ছিল এবং এটি উইলের (জালাটোরিস) উপর একটু বেশি তাপ দেয়। আমি পিজিএ চ্যাম্পিয়নশিপের এই 17 তম হোলগুলি পছন্দ করি তাই আমি এটির অভ্যাস চালিয়ে যেতে চাই।”

থমাসের এক শটে লিড ছিল।

এবং পার-ফোর 18 তম হোলে, চূড়ান্ত প্লে অফ হোল, বিশ্বের 9 নং থেকে কিছু শান্ত এবং সংগৃহীত গল্ফ তার ক্যারিয়ারের দ্বিতীয় প্রধানটি সমাপ্ত করার জন্য খুব কাছের পরিসর থেকে পুট ইন পুট নিশ্চিত করেছে।

টমাস তার ক্যাডি জিম "বোনস" এর সাথে 18 তম সবুজে তার বিজয়ী পুটটির প্রতিক্রিয়া জানায়।  ম্যাকে।

তার বাবা মাইকের পাশে দাঁড়িয়ে এবং দুজনে 18 তম সবুজে আলিঙ্গন ভাগ করে নেওয়ার সাথে, এই মুহূর্তের আবেগ অবশেষে থমাসের কাছে ধরা পড়ে, যে এখন দুইবারের প্রধান বিজয়ী।

তিনি দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর থেকে 15টি পিজিএ ট্যুর জয়ের সাথে 30 বছর বয়সী হওয়ার আগে জ্যাক নিকলাউস, টাইগার উডস, ররি ম্যাকইলরয়, টম ওয়াটসন এবং জনি মিলারের সাথে দুটি প্রধান সহ ষষ্ঠ খেলোয়াড় হয়ে ওঠেন।

1978 সালে জন মাহাফির সেট করা সাতটি শটের পিজিএ চ্যাম্পিয়নশিপের ইতিহাসে সবচেয়ে বড় প্রত্যাবর্তনের সাথে থমাসের বিশাল প্রত্যাবর্তন জয় দাবি করে।



Source link

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,743FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles