জিমি কার্টার, 97 বছর বয়সে, আলাস্কার একটি ছোট রাস্তার উপর একটি বড় লড়াইয়ের জন্য পদক্ষেপ নেয়


এমনকি যখন আবহাওয়া ভাল ছিল, তিনি বলেছিলেন, তাদের প্রায়শই কিং কোভের ছোট ক্লিনিকে দিনের আলো পর্যন্ত ঘন্টার জন্য অপেক্ষা করতে হয়েছিল, যখন এয়ারস্ট্রিপ ব্যবহার করা যেতে পারে। “যদি কোনও রাস্তা থাকে তবে আমরা কেবল কোল্ড বেতে যেতে পারতাম, যেখানে মেডেভাক প্লেন সেখানে অপেক্ষা করবে” অ্যাঙ্কোরেজের ফ্লাইটের জন্য, তিনি বলেছিলেন।

রাস্তার বিরোধীরা বলছেন যে এটি আকাশ বা জলে ভ্রমণের চেয়ে, বিশেষত রাতে এবং শীতকালে যতটা ঝুঁকিপূর্ণ এবং বিপজ্জনক এবং সম্ভবত আরও বেশি। তারা বলে, উন্নত হেলিকপ্টার পরিষেবা বা ফেরির মতো বিকল্পগুলি আরও ভাল হবে৷

গত সপ্তাহে, নবম সার্কিট অনুরোধ করেছিল যে কিং কোভ এবং বিডেন প্রশাসনের আইনজীবীরা রিহিয়ারিংয়ের জন্য সংরক্ষণ গোষ্ঠীর আবেদনের 21 দিনের মধ্যে সাড়া দেবে।

মিসেস Psarianos বলেন যে উত্সাহজনক ছিল. “আমরা আশাবাদী যে এর অর্থ হল অন্তত কিছু বিচারক প্যানেলের সিদ্ধান্ত নিয়ে অনেক, অনেক সমস্যা দেখতে পাচ্ছেন,” তিনি বলেছিলেন।

তার সংক্ষিপ্ত বিবরণে, মিঃ কার্টার লিখেছেন যে তিনি, অনেক আমেরিকানদের মত, আলাস্কার পাবলিক ল্যান্ডগুলি বহুবার অনুভব করেছেন। টাইমসের প্রশ্নের উত্তরে, তিনি আর্কটিক ন্যাশনাল ওয়াইল্ডলাইফ রিফিউজে একটি সফরকে বর্ণনা করেছেন, যা মার্কিন যুক্তরাষ্ট্রের সবচেয়ে বড় বিস্তৃত প্রান্তরগুলির মধ্যে একটি, তার জীবনের “সবচেয়ে অবিস্মরণীয় এবং নম্র অভিজ্ঞতার মধ্যে একটি”।

“আমরা আমাদের ভ্রমণের সময় কয়েকটি ক্যারিবু দেখার আশা করেছিলাম, কিন্তু আমাদের আশ্চর্যজনকভাবে, আমরা তাদের নবজাত বাছুরের সাথে কয়েক হাজার ক্যারিবুর স্থানান্তর প্রত্যক্ষ করেছি,” তিনি লিখেছেন।

কিন্তু অ্যানিলকা এই ধরনের জমি প্রদানের সুরক্ষার বাইরেও তাৎপর্য রাখে, মিঃ কার্টার বলেন। আইন পাস, তিনি লিখেছেন, একটি ঐকমত্য-নির্মাণ, শাসনের জন্য দ্বিদলীয় পদ্ধতির ফলাফল।



Source link

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,742FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles