কেন টনিস লাঞ্চে সবচেয়ে বড় ওভেশন একজন ওয়েটারের জন্য ছিল


ক্লে ইয়ং, একজন 63 বছর বয়সী হারলেমের বাসিন্দা যিনি বেলিজ থেকে কিশোর বয়সে নিউইয়র্কে অভিবাসন করেছিলেন, 30 বছর ধরে ল্যান্ডমার্ক রেইনবো রুমে সার্ভার হিসাবে কাজ করেছেন, অর্ডার নেওয়া, খাবার ফেরি করা, থালা-বাসন পরিষ্কার করা যে কোনও সংখ্যক ধনী এবং বিখ্যাত মানুষেরা. মিখাইল গর্বাচেভ, লিজা মিনেলি, জন ট্রাভোল্টা এবং প্রেসিডেন্ট কার্টার এবং ক্লিনটনের সাথে তার ছবি রয়েছে।

এই সপ্তাহে, তিনি একজন সদ্য বিশিষ্ট বিশিষ্ট ব্যক্তিকে পরিবেশন করেছিলেন: তার কন্যা, একজন মঞ্চ অভিনেত্রী যিনি নভেম্বরে একটি নতুন লিন নোটেজ নাটকে ব্রডওয়েতে আত্মপ্রকাশ করেছিলেন “ক্লাইডের” এবং এই মাসে স্কোর করেছে একটি টনি মনোনয়ন পূর্বে কারাগারে থাকা স্যান্ডউইচ মেকার হিসাবে তার দ্রুত-বুদ্ধিসম্পন্ন পারফরম্যান্সের জন্য।

সেই সঙ্গম সম্পর্কে কিছু — একজন ব্রেকআউট পারফর্মার আক্ষরিক উচ্চতায় পৌঁছেছে (দ্য রেইনবো রুম রকফেলার সেন্টারের 65 তম তলায় রয়েছে) যেখানে তার অভিবাসী বাবা দীর্ঘদিন ধরে ওয়েটার হিসাবে পরিশ্রম করেছেন — এমন একটি শিল্পের জন্য অনুপ্রেরণার একটি অত্যন্ত প্রয়োজনীয় মুহূর্ত নিয়ে এসেছেন যেটি এখনও বেশ কয়েক বছর থেকে পুনরুদ্ধারের জন্য সংগ্রাম করছে।

এখানে যা ঘটেছিল তা হল: দ্য রেনবো রুম, একসময় একটি রেস্তোরাঁ এবং এখন একটি ইভেন্ট স্পেস, বছরের পর বছর ধরে একটি মূল্যবান টনি অ্যাওয়ার্ড অনুষ্ঠানের আবাসস্থল ছিল: শুধুমাত্র মনোনীতদের জন্য একটি মধ্যাহ্নভোজ যেখানে অভিনেতা, লেখক, পরিচালক, ডিজাইনার এবং অন্যরা পুরস্কারের জন্য উপস্থিত হন একটি খাবার ভাগ করুন, একটি ফলক পান এবং ভাগ করা গৌরব একটি মুহূর্ত মধ্যে ঝাড়ফুঁক.

এ বছর সম্মানিতদের মধ্যে বসেছিলেন ড কারা ইয়াং তার মায়ের কাছ থেকে ধার করা সোনার নেকলেস সহ তার সাদা-কালো মাজে পোশাকে। গাঢ় নীল প্যান্ট, সাদা শার্ট এবং গাঢ় নীল ভেস্টের মধ্যাহ্নভোজনের ইউনিফর্মে ক্লে ইয়াং ছিলেন ক্লে ইয়াং, প্রত্যেকের কাছে যা প্রয়োজন তা নিশ্চিত করে।

কখন এমিলিও সোসা, যিনি আমেরিকান থিয়েটার উইংয়ের চেয়ারম্যান হিসাবে অনুষ্ঠানের সভাপতিত্বে সহায়তা করেছিলেন, সম্মানিতদের নাম নিয়মিত আবৃত্তির জন্য উঠেছিলেন, তিনি কারা ইয়ং-এ বিরতি দিয়েছিলেন। তিনি উল্লেখ করেছেন যে তার বাবা উপস্থিত ছিলেন – যেমনটি ঘটেছিল, তিনি একজন সেলিব্রেন্টের জন্য একটি ডায়েট কোক পেয়েছিলেন – এবং কয়েক বছর ধরে সেখানে কাজ করেছিলেন। উদযাপনকারীরা তাদের পায়ে উঠল।

“পুরো রুম শুধু এটি হারিয়েছে,” সোসা বলল। “তার পূর্ণ বৃত্তের আগমন দেখতে, একটি ছোট মেয়ে তাকে পরিবেশন করতে দেখা থেকে শুরু করে, এবং তিনি বছরের পর বছর ধরে এই মধ্যাহ্নভোজনে কাজ করেছিলেন, তার মেয়েকে মনোনীত করা ছিল জীবনে একবারের মুহুর্তগুলির মধ্যে একটি। রুমে একটি শুষ্ক চোখ ছিল না।”

কান্নায় সরে যাওয়াদের মধ্যে: কারা ইয়ং, যে বিশেষ অনুষ্ঠানে ছোট মেয়ে হিসেবে তার বাবার সাথে রেইনবো রুমে এসেছিল, সুন্দর দৃশ্যগুলি গ্রহণ করেছিল এবং ঘূর্ণায়মান মেঝেতে তার সাথে নাচছিল।

“আমি জানি যে চাকরি আমাদের টেবিলে খাবার রেখেছে এবং আমাদের সত্যিই সুন্দর জীবন দিয়েছে,” কারা ইয়ং পরে বলেছিলেন। “তিনি এমন একজন সম্মানিত মানুষ, এবং তার জন্য দাঁড়িয়ে অভিবাদন পাওয়া ছিল সবচেয়ে অপ্রত্যাশিত মুহূর্ত।”

ক্লে ইয়াং, যিনি চিকেন পেইলার্ড পরিবেশন করেছিলেন এবং দুপুরের খাবারে কফির কাপের ব্যবস্থা করেছিলেন, হতবাক হয়ে গিয়েছিলেন। “ওহ আমার সৌভাগ্য,” তিনি পরে বললেন। “আমাকে এক সেকেন্ডের জন্য বিরতি দিতে হয়েছিল। আমি তার দিকে তাকালাম। সে আমার দিকে তাকাল। এটা riveting ছিল. ‘কৃতজ্ঞতা’ ছাড়া আর কিছু বলতে পারলাম না। এবং আমার মুখ বেয়ে আনন্দের নীরব অশ্রু ছিল।”

সোসা, একজন কস্টিউম ডিজাইনার যিনি ডোমিনিকান রিপাবলিক থেকে নিউ ইয়র্কে অভিবাসন করেছিলেন এবং যার বাবা-মা দারোয়ান এবং কারখানার কর্মী ছিলেন, বলেছেন যে তিনি কাকতালীয় ঘটনাটি উপলব্ধি করার সাথে সাথে এই মুহূর্তের মানসিক শক্তিকে স্বীকৃতি দিয়েছেন।

“অনেক সময়, যখন তরুণরা বলে যে তারা শিল্পী হতে চায়, তখন তারা প্রথম যে জিনিসটি পায় তা হল তারা কীভাবে জীবিকা নির্বাহ করবে সে সম্পর্কে পুশব্যাক,” সোসা বলেন। “তাই এই লোকটির চোখে গর্ব সত্যিই আমাকে স্পর্শ করেছিল। এবং আমি সেই মুহূর্তটিকে যেতে দিতে পারিনি।”

যারা এই ইভেন্টটি দ্বারা প্রভাবিত হয়েছিল তাদের মধ্যে ছিলেন নটেজ, যিনি বাবা-মেয়ের জুটির একটি ছবি তুলেছিলেন।

“আমি শুধু বলতে পারি এটি একটি অবিশ্বাস্য, সুন্দর, যাদুকর মুহূর্ত ছিল,” নোটেজ বলেছেন। “এটি তাৎপর্যপূর্ণ অনুভূত হয়েছিল যে তার কঠোর পরিশ্রম তাকে সেই ঘরেই উদযাপন করেছে।”

মনোনীতরা মধ্যাহ্নভোজে অতিথিদের আনতে পারে না, তাই কারা ইয়ং বিশেষভাবে আনন্দিত হয়েছিল যে তার বাবা সেখানে ছিলেন, এমনকি তিনি যেখানে বসেছিলেন সেখানে টেবিলটি পরিবেশন করেছিলেন। “যে মুহূর্তে আমি সেখানে পৌঁছেছিলাম, আমি আমার বাবাকে লোকেদের সাথে পরিচয় করিয়ে দিতে শুরু করেছিলাম — এটি এমন ছিল, ‘এটা আমার বাবা! আমার বাবা এখানে কাজ করে!'” সে বলল। “আমি রুমে আমার বাবার মেয়ের মতো অনুভব করেছি।”

এবং সে ইতিমধ্যেই সিদ্ধান্ত নিয়েছিল যে তার বাবাই তার প্লাস-ওয়ান হবেন টনি পুরস্কারযা 12 জুন আমেরিকান থিয়েটার উইং এবং ব্রডওয়ে লিগ দ্বারা উপস্থাপিত হবে৷ “আমার বাবা এত বছর ধরে রেইনবো রুমে সেলিব্রিটিদের যত্ন নিচ্ছেন — অবশ্যই তিনি এমন একটি মুহূর্ত প্রাপ্য যেখানে তিনি টনিসে আছেন এবং যত্ন নেওয়া হচ্ছে৷ প্রতি.”

ক্লে ইয়াং 1975 সাল থেকে আতিথেয়তায় কাজ করেছেন এবং ব্যবসাকে ভালবাসেন। তিনি 1992 সালে রেইনবো রুমে শুরু করেছিলেন এবং তখন থেকেই সেখানে ছিলেন কিন্তু একটি সময়ের জন্য যখন এটি বন্ধ ছিল; তিনি এখন রুমের সবচেয়ে দীর্ঘ সময় ধরে কর্মরত কর্মচারীদের একজন এবং অধিনায়কের শিরোনাম ধারণ করেছেন। “তিনি একজন সত্যিকারের ক্লাস অ্যাক্ট এবং আমাদের দলের একজন প্রিয় সদস্য,” বলেছেন রেন্ডাল রিচার্ডসন, জেনারেল ম্যানেজার।

ইয়াং এর আদ্যক্ষরগুলি হল KE, এবং তিনি তার উভয় সন্তানকে একই আদ্যক্ষর দিয়েছিলেন, “আপনি আপনার চাবি দিয়ে দরজা খুলুন – আপনি আপনার ভাগ্য নিয়ন্ত্রণ করেন, এবং কেউ এটি আপনার কাছ থেকে কেড়ে নিতে পারবে না।”

কারা ইয়ং (তার মধ্য নাম ইরিন) বলেছেন যে অনেক বাবা-মায়ের মতো, তিনি যখন বলেছিলেন যে তিনি একজন অভিনেতা হতে চান তখন প্রাথমিকভাবে চিন্তিত ছিলেন; এক পর্যায়ে তারা তাকে রেডিওলজি বিবেচনা করার পরামর্শ দেয়। (তার মা, বেলিজ থেকে একজন অভিবাসী, বেলভিউ হাসপাতালে প্রশাসনে কাজ করেন।) “তাদের আমার জন্য খুব আলাদা স্বপ্ন ছিল,” তিনি বলেছিলেন।

কিন্তু তারা এখন তার সমস্ত শো দেখে উত্সাহী সমর্থক। “আমার স্ত্রী এবং আমি নিশ্চিত করি যে আমরা তাদের প্রত্যেকের কাছে পৌঁছেছি,” ক্লে ইয়াং বলেছেন। “তিনি যে কোনও শোতে গেলেই হৃদয় ভরে যায় এবং চোখ অশ্রুসজল হয়।”



Source link

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,743FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles