দৃষ্টিকোণ | ‘টপ গান: ম্যাভেরিক’ এর রহস্য হল এটি খুব বেশি চেষ্টা করে না


নিবন্ধের কাজ লোড হওয়ার সময় প্লেসহোল্ডার

“টপ গান: ম্যাভেরিক” এর বেশিরভাগ রেভ রিভিউতে অনেক কিছু হিসাবে বর্ণনা করা হয়েছে: রোমাঞ্চকর। বাক্পটুতাপূর্ণ. অভ্যন্তরীণ. সেই বিরল সিক্যুয়েল যা প্রতিটি হেয়ারপিন মোড়ের মূলে উন্নতি করে।

আইকনিক 1986 “টপ গান” রেগান-যুগের মাচো ভঙ্গির প্যারোডির মতো খেলেছে। যা “ম্যাভারিক” কে এমন একটি সিনেম্যাটিক আনন্দের ঝাঁকুনি তৈরি করে তা হল এই সময়ে, সমস্ত চকচকে হার্ডওয়্যার, মুষ্টি-বাম্পিং অ্যাকশন, হুশিং সাউন্ড ইফেক্ট এবং ব্রোস-এভার ইমোশনাল বিটগুলি এত অনায়াসে ভাসিয়ে রাখা হয়েছে।

‘টপ গান: ম্যাভেরিক’ সূক্ষ্মতা, শৈলী এবং প্রকৃত আবেগের সাথে রক

অনায়াসে — আপনি যখন কঠোর পরিশ্রম করছেন তখনও নির্বিকার দেখানোর শিল্প — সিনেমার স্বর্ণযুগের মূল গুণ হতে পারে, যখন ক্যারি গ্রান্ট, গ্রেস কেলি এবং এর মতো তারকারা সিডনি পোইটিয়ার এর সবচেয়ে মার্জিত, নিঃস্বার্থ মূল্যবোধকে ব্যক্ত করেছে। কিন্তু শব্দটি সিনেমার ক্ষেত্রেও ঠিক ততটাই প্রযোজ্য হতে পারে — যখন “মোশন” এবং “ছবি” একটি মহৎ সমতলে একত্রিত হয়, শব্দ, চিত্র, অভিনেতা এবং আবেগের সাথে মিশে যায় এমন একটি অভিজ্ঞতা তৈরি করে যাতে এটি মনে হয় যেন এটি সম্পূর্ণরূপে গঠিত পর্দায় আগত. একটি সিনেমা অনায়াসে যখন এটি ঠিক অনুভব করে ঠিক – বা, বিপরীতভাবে, অনুভব করে একদম ঠিক.

আসলটির মতো, “ম্যাভারিক” হল একটি বড়, উচ্ছ্বসিত গ্রীষ্মকালীন ব্লকবাস্টার, যা সূক্ষ্মতার চেয়ে দর্শন এবং সংবেদনের জন্য তৈরি৷ কিন্তু এটি সেই সমস্ত লক্ষ্যগুলিকে হাতের নাগালে আত্মবিশ্বাসের সাথে অর্জন করে যা নিরস্ত্রীকরণের মতোই চমকপ্রদ, এমন একটি সময়ে পৌঁছে যখন আপনার কাজ দেখানো সম্মানের ব্যাজ হয়ে উঠেছে, পর্দায় এবং অন্য কোথাও। হলিউড তার ব্যবসায়িক মডেলের জন্য কমিক বই এবং অন্যান্য আইপি-তে পরিণত হওয়ার দশকে বা তারও বেশি সময় ধরে, চলচ্চিত্র নির্মাতারা ক্রমবর্ধমানভাবে এটি কিনেছেন অন্ধকার-সমান-গভীর পৌরাণিক কাহিনী, প্রত্যেকেই তাদের মূল গল্পটিকে শেষের চেয়ে আরও খারাপ এবং আরও খারাপ করার জন্য শক্ত ঠোঁটযুক্ত তীব্রতার সাথে পরিশ্রম করে। অন্য বিকল্পটি তার সবচেয়ে কঠিনভাবে প্যান্ডারিং এ ফ্যান সার্ভিস বলে মনে হচ্ছে, চরিত্রের মাধ্যমে হোক (কেন একজন স্পাইডার-ম্যানের জন্য সেটেল যখন আপনি তিনটিই করতে পারেন?), কিউটস ক্রসওভার (আপনি আমার এলিয়েনে আপনার শিকারী পেয়েছেন! না, আপনি আমার প্রিডেটর-এ তোমার এলিয়েন পেয়েছি!) এবং ইন-জোকস, নস্টালজিক সুই ড্রপস এবং কুপি রেফারেন্সের বাধ্যতামূলক ফুসিলেড (চারটি শব্দ: “গার্ডিয়ানস অফ দ্য গ্যালাক্সি”)।

স্ট্রেন সব জায়গায় দেখাচ্ছে. TikTok থেকে লেটেস্ট binge-যোগ্য সিরিজ পর্যন্ত; ধাপ থেকে গালার সাথে দেখা পাপারাজ্জি-প্রিপড ইট কাপলদের যত্ন সহকারে কোরিওগ্রাফ করা পিডিএ-র কাছে, সংস্কৃতি চেষ্টা-কঠিনদের মধ্যে ভেসে গেছে যারা আমরা তাদের ঘাম দেখতে পাচ্ছি কিনা তা চিন্তা করে না। তাদের দেখেই ঘাম ঝরে। ইতিমধ্যে, বাস্তব জীবনে, আমরা ঠিক ততটাই কঠোর পরিশ্রম করছি কেবল এটিকে একসাথে রাখার জন্য যুদ্ধ, অতিমারীঅর্থনৈতিক মন্দা এবং crushingly metronomic সহিংসতাeএমন একটি গ্রাইন্ড যা আমাদের সকলকে টানটান সংকল্পের গিঁটে পরিণত করেছে এটা হারান না, প্রভু, অন্তত না আজ.

মননশীলতার এই ভয়ঙ্কর রূপের পাশে, “টপ গান: ম্যাভেরিক”-এর উচ্ছল পরিমিত আত্ম-নিশ্চয়তা একটি বালামের মতো অনুভব করে। এবং, অবশ্যই, অ্যাকশন, নাটক এবং হালকা হাস্যরসের সহজ-সরল মিশ্রণ একজন ব্যক্তির কাছে পাওয়া যেতে পারে: এর প্রযোজক এবং তারকা, টম ক্রুজ।

1983-এর “রিস্কি বিজনেস”-এ যখন তিনি তারকা হয়ে ওঠেন তখন ক্যামেরার জন্য ক্রুজের জন্ম হয়েছিল বলে মনে হয়েছিল। তিনি প্রথম “টপ গান”-এ বিশাল হয়ে ওঠেন, তার তীক্ষ্ণ দৃষ্টি এবং স্বাক্ষরের হাসি বিলিয়ন-ডলারের ব্র্যান্ডের মতো দেখায়। তবুও, তার চরিত্রের অহংকারীর নীচে, দর্শকরা একজন তরুণ অভিনেতাকে সনাক্ত করতে পারে যে পরিশ্রম করছে বলে মনে হচ্ছে একেবারেই কাজ করছে না। এটি তার ধারাবাহিক ভূমিকাগুলির মধ্যে ছিল – “দ্য কালার অফ মানি”, “রেইন ম্যান,” “বোর্ন অন দ্য ফোর্থ অফ জুলাই” – যে ক্রুজের একক নৈতিকতা এবং ফোকাস টোজ-আপ, পুঙ্খানুপুঙ্খভাবে বসতিপূর্ণ পারফরম্যান্সে তাদের নিজস্ব হয়ে এসেছিল। .

তিনি “ম্যাগনোলিয়া” এবং “ট্রপিক থান্ডার”-এ বিস্ময়কর মোড় ডেলিভার করার মাধ্যমে নিজের স্ক্রিন-আইডল ব্যক্তিত্বকে বিকৃত করার সময় ঠিক ততটাই প্রতিশ্রুতি প্রদর্শন করেছিলেন। কৌতুক বা নাটক, অ্যাকশন অ্যাডভেঞ্চার বা সাই-ফাই ফ্যান্টাসি যাই হোক না কেন, ক্রুজ পুরোপুরি স্বাচ্ছন্দ্য এবং কমান্ডে প্রদর্শিত হওয়ার শিল্পকে আয়ত্ত করেছেন এবং পরিমার্জন করে চলেছেন। এই কারণে তার “অসম্ভব মিশন” ফ্র্যাঞ্চাইজি — যার সর্বশেষ ট্রেলারটি “টপ গান: ম্যাভেরিক”-এর আগে দেখা যেতে পারে — ড্যানিয়েল ক্রেগকে সমন্বিত করা অদম্যভাবে আন-খেলোয়াড় বন্ড মুভিগুলির চেয়ে অনেক বেশি নির্ভরযোগ্যভাবে বিনোদনমূলক হয়ে উঠেছে।

এই কারণেই ক্রুজের সবচেয়ে কুখ্যাত অফ-স্ক্রিন মুহূর্তগুলি এতটা বিরক্তিকর হয়েছে। 2005 সালে তিনি যখন অপরাহের সোফায় ঝাঁপিয়ে পড়েন, কেটি হোমসের প্রতি তার ভালবাসার কথা প্রকাশ করে অত্যধিক প্রতিবাদ করার বিন্দুতে, এটি এমন কয়েকটি সময়ের মধ্যে একটি ছিল যেটি অভিনেতার ব্যহ্যাবরণ পিছলে যেতে দেয়। সায়েন্টোলজির সাথে তার সম্পৃক্ততা, যা একটি হিসাবে উন্মোচিত হয়েছে বিপজ্জনক এবং ধ্বংসাত্মক কাল্ট, কয়েক দশক ধরে তিনি যে হাতছাড়া আচার-আচরণ গড়ে তুলেছেন তা মিথ্যা বলে দেয়।

অবশ্যই, ক্রুজ নিজে হাত ছাড়া অন্য কিছু: শুধু তাকে অক্লান্তভাবে দড়ির লাইন, প্রেস স্ক্রাম এবং কাজ করতে দেখে রাজকীয় আড়ম্বর বিশ্বব্যাপী চলাকালীন মার্কেটিং পুশ “টপ গান: ম্যাভেরিক” এর জন্য এটি স্পষ্ট করে দেয়, যেমন তার নিজের স্টান্ট করার জন্য তার সু-প্রচারিত জেদ, এমনকি সে তার 60 এর দশকে পৌঁছেছে। যদি ক্রুজের অবসেসিভ ফোকাস, অনুশীলন করা পেশাদারিত্ব এবং গণনা করা চিত্রটি পর্দায় তার কাজের অবাধ সহজতার সাথে মতানৈক্যপূর্ণ বলে মনে হয় তবে এতে অবাক হওয়ার কিছু নেই: তিনি একজন স্বাভাবিক। তার সিনেমাও তাই। যা অনুভব করে… একদম ঠিক.



Source link

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,743FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles